সংবাদ শিরোনাম :
«» যশোরের বেনাপোলে ছাত্রলীগ নেতার বাড়ি থেকে বোমা তৈরীর সরঞ্জম,ম্যাগজিন, গুলি ও মাদক উদ্ধার «» কালিয়াকৈরে ভাষা সৈনিক ও সাবেক মন্ত্রী সামসুল হকের মৃত্যুবাষির্কী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল «» নবীনগর মেঘনা নদী ভাংঙ্গনরোধে অস্থায়ী প্রকল্প উদ্ধোধন «» টঙ্গীতে মাদক বিরোধী অভিযান «» কালিয়াকৈরে কৃষকের নিজ জমি থেকে গাছ কাটার অভিযোগ বন কর্মকর্তার বিরুদ্ধে «» আজ শ্রীলংকার বিপক্ষে সাকিবের খেলা অনিশ্চিত! «» কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার উদ্যোগ নিয়েছি: প্রধানমন্ত্রী «» ইয়াবা পাচারের বড় রুট রেল «» দুই দিনে ৯টি বুথে হানা দিয়ে তুলে নেয় ১৫ লাখ টাকা «» আসন্ন কলের বাজার ব্যবসায়ী সমিতির ত্রি বার্ষিক নির্বাচনে সকলের দোয়া ও ভোট প্রত্যাশি

গাজীপুরে ভিলেজ এডুকেশন রিসোর্স কতৃক শিশু অধিকার কর্মশালা অনুষ্ঠিত

মো.শহিদুল ইসলাম: গাজীপুরে ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক) কর্তৃক আয়োজিত শিশু অধিকার ও শিশুশ্রম সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ২৩মে বৃহস্পতিবার গাজীপুর সিটি কর্পোরেশন কোনাবাড়ী জোনাল অফিস সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ইউকেএআইডি’র আর্থিক সহায়তায় এবং মানুষের জন্য ফাউন্ডেশনের কারিগরি সহযোগিতায় সাভার উপজেলার ২টি ইউনিয়ন ও গাজীপুর সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের বিভিন্ন ফ্যাক্টুরীতে ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত মোট ৮ হাজার শ্রমজীবী শিশুর সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে প্রকল্পটি কাজ করছে। প্রকল্পের কার্যক্রম অবহিতকরণ ও শিশুশ্রম নিরসনে বিভিন্ন স্টেকহোল্ডারগণের ভূমিকা নিয়ে এ ওয়ার্কশপে আলোচনা করা হয়। ভার্কের প্রশিক্ষণ ও যোগাযোগ সুভাষ চন্দ্র সাহার সভাপতিত্বে, ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা গাজীপুর সিটি কর্পোরেশন, মোহাম্মদ আবু সাইদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটি কর্পোরেশন ১২নং ওয়ার্ড কাউন্সিলর আব্বাস উদ্দিন খোকন,সংরক্ষিত কাউন্সিলর তাসলিমা নাসরিন।
ওয়ার্কশপে প্রকল্পের কার্যক্রম বিষয়ে একটি প্রেজেন্টেশন তুলে ধরেন ভার্কের প্রকল্প সমন্বয়কারী মো: আরিফুল ইসলাম। অনুষ্ঠানে বক্তাগণ শিশু অধিকার প্রতিষ্ঠায় বিশেষত শ্রমজীবী শিশুদের অধিকার রক্ষায় সকলকে দায়িত্বশীল হওয়ার পাশাপাশি শিশুশ্রমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *