সংবাদ শিরোনাম :
«» যশোরের বেনাপোলে ছাত্রলীগ নেতার বাড়ি থেকে বোমা তৈরীর সরঞ্জম,ম্যাগজিন, গুলি ও মাদক উদ্ধার «» কালিয়াকৈরে ভাষা সৈনিক ও সাবেক মন্ত্রী সামসুল হকের মৃত্যুবাষির্কী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল «» নবীনগর মেঘনা নদী ভাংঙ্গনরোধে অস্থায়ী প্রকল্প উদ্ধোধন «» টঙ্গীতে মাদক বিরোধী অভিযান «» কালিয়াকৈরে কৃষকের নিজ জমি থেকে গাছ কাটার অভিযোগ বন কর্মকর্তার বিরুদ্ধে «» আজ শ্রীলংকার বিপক্ষে সাকিবের খেলা অনিশ্চিত! «» কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার উদ্যোগ নিয়েছি: প্রধানমন্ত্রী «» ইয়াবা পাচারের বড় রুট রেল «» দুই দিনে ৯টি বুথে হানা দিয়ে তুলে নেয় ১৫ লাখ টাকা «» আসন্ন কলের বাজার ব্যবসায়ী সমিতির ত্রি বার্ষিক নির্বাচনে সকলের দোয়া ও ভোট প্রত্যাশি

আসুন পথ শিশুদের পাশে দাড়িয়ে তাদের মুখে হাসি ফোটাই- মোঃ বিল্লাল হোসেন

মোঃ রফিকুল ইসলাম রফিক, গাজীপুর :
গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী এলাকার সমাজ কল্যাণ মাঠ প্রাঙ্গনে গতকাল বুধবার সকালে পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে সুবিধা বঞ্চিত পথ শিশুদের মাঝে অন্তিম আলো ফাউন্ডেশনের উদ্যোগে, ঈদের নতুন কাপড় বিতরণ আলোচনা সভা ও দুপুরের খাবারের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি। মূখ্য আলোচক উপস্থিত ছিলেন- গরিব দুখী মেহনতী ও পথ শিশুদের আস্থাভাজন গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও অন্তিম আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন। তিনি বলেন- প্রতি বছরের ন্যায় অন্তিম আলো ফাউন্ডেশনের পক্ষ থেকে ঈদের দিনে গরিব, এতিম, অসহায় পথ শিশুদের মাঝে শার্ট, পাঞ্জাবী, পায়জামা সহ নতুন পোশাক বিতরণ ও খাবারের আয়োজন করে থাকেন। ঈদের আনন্দ উপভোগ করার অধিকার তাদেরও আছে। অসহায় পরিবারে জন্ম নিয়ে ঈদের দিনেও নতুন কাপড়, একটু ভাল খাবার থেকে বঞ্চিত অনেক শিশুরাই নজরে পড়ে। যাদের বাবা-মা অতি কষ্টে দিনযাপন করছে তাদের ছেলে মেয়েদের জন্য ভাল কিছু ব্যবস্থা দুস্কর হয়ে পড়ে। ওদের পাশে দাড়িয়ে একটু সহানুভূমি ঈদ আনন্দ উদযাপন, নতুন কাপড়ের আনন্দে পথ শিশুদের মুখের হাসিতে যেন হাস্যজ্জ্বল হয় গোটা জাতি। এমন দৃশ্য বাস্তবায়নে অন্তিম আলো ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এর দায়িত্ব পালন করে যাচ্ছি ।

তাই আসুন আমরা সকলে মিলে প্রতিটি পথ শিশুদের পাশে দাড়িয়ে তাদের মুখে হাসি ফুটাই, এমনটাই আশাবাদ ব্যক্ত করেন তিনি। অনুষ্ঠানটি উদ্ভোধন করেন- মিসেস. লিলিফা আক্তার উপদেষ্টা অন্তিম আলো ফাউন্ডেশন। তিনি তার বক্তব্যে বলেন- পথ শিশুরা ঈদের দিনেও নতুন জামা, একটু ভাল খাবার থেকে বঞ্চিত হচ্ছে। তাই পবিত্র রমজান মাস শেষে ঈদের দিনে একটু আনন্দ উল্লাস করার মতো ব্যবস্থা করে থাকি, নতুন জামা, তাদের মুখে খাবার তুলে দিতে পেরে নিজেও আনন্দ বোধ করি। পথ শিশুদের নিয়ে একসাথে ঈদের আনন্দ উপভোগ খুবই আনন্দ দায়ক বলে উল্লেখ করেন তিনি। আলোচনা শেষে পথ শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করে, পারিবারিক অবস্থার খোজ খবর নিয়ে শান্তি প্রিয় ভাবে মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে ঈদ আনন্দ অনুষ্ঠানটি শেষ হয়।

 

 

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *