সংবাদ শিরোনাম :
«» স্বামীর হাতে স্ত্রী খুন «» জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন «» কাপাসিয়ায় সেতুর দাবিতে মানববন্ধন «» শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কাউট আন্দোলন কাজ করে ———মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী «» টঙ্গী থিয়েটার সমন্বয় পরিষদের টঙ্গীতে নাট্যবিষয়ক সেমিনার অনুষ্ঠিত «» গাজীপুরে হেযবুত তওহীদ এর সংবাদ সম্মেলন «» টঙ্গীতে ব্যাটারি চালিত অটোরিক্সা মালিকদের সাথে মতবিনিময় করেন জিএমপি কমিশনার আনোয়ার হোসেন «» বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন «» কালিয়াকৈরে আবরার হত্যার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন «» ভোলায় বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

গাজীপুর সিটিকে অন্যতম সিটিতে রূপান্তরিত করা হবে : স্থানীয় সরকার মন্ত্রী- তাজুল ইসলাম

মোঃ রফিকুল ইসলাম রফিক, গাজীপুর :
বাংলাদেশের অন্যতম সিটি কর্পোরেশন গাজীপুর সিটির সুযোগ্য মেয়র এড. জাহাঙ্গীর আলম এর উদ্যোগে গতকাল বিকালে রাজবাড়ি মাঠ প্রাঙ্গনে গাজীপুর মহানগরীতে বছর ব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম ও বর্জ্য ব্যবস্থাপনায় নগর বাসীর ভূমিকা, সচেতনতা বৃদ্ধিতে জনসাধারণকে উদ্ধৃত করণ ও উন্নয়ন মূলক কাজের মোড়ক উম্মোচন এর লক্ষ্যে এক জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেন, গাজীপুরকে নিয়ে সারা বাংলাদেশে একটি উদাহরণ সৃষ্টি করা যাবে। এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে। বিদেশীরাও এখানে বিনিয়োগ করে আসছে। গাজীপুর সিটি করপোরেশনকে সাড়ে তিন হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। গাজীপুর সিটিকে একটি অন্যতম নগরীতে পরিণত করা হবে। এ সিটিকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে বিদেশি সংস্থা গুলো যোগাযোগ করে আসছে। তিনি আরও বলেন- বিশ্বের সবার কাছে বাংলাদেশ সম্বন্ধে একটা ধারণা সৃষ্টি হয়েছে। আর সেটা হল বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি বিষ্ময়কর দেশ। এদেশ এগিয়ে যাবে। এদেশকে কেউ রুখতে পারবে না।সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আখতারউজ্জামান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস এম সোহরাব হোসেন সহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ।

সচেতনতামূলক আয়োজনে গাজীপুর মহানগরের বিভিন্ন এলাকা থেকে আগত হাজার হাজার নেতাকর্মীদের উপস্তিতিতে সিটি কর্পোরেশনের ত্রিশটি উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তুর ফলক উম্মোচন করেন। সুযোগ্য মেয়র এড. জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান সফল করার লক্ষ্যে নগরের বিভিন্ন এলাকা থেকে দলীয় সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্বইচ্ছায় যোগদান করে জনসমুদ্রে পরিণত হয় রাজবাড়ি মাঠ প্রাঙ্গন। বিভিন্ন কাজের ফলক উম্মোচন, ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা শেষে দেশের সুনামধন্য শিল্পীর গানে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে রাত ১০টায় অনুষ্ঠানটি শেষ হয়।

 

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *