সংবাদ শিরোনাম :
«» যশোরের শার্শার কদম বিলে অতিথি পাখির মেলা «» কালিয়াকৈর শহিদ বুদ্দিজীবী দিবস পালিত «» হোমনায় পুলিশের বিশেষ অভিযানে চোরাই গাড়ীসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তার-৫ «» বেনাপোলে ২০ হাজার মার্কিন ডলার সহ নারী পাসপোর্টযাত্রী আটক «» গাজীপুর জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামীম, সম্পাদক রিপন «» হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ জন নতুন ডাক্তার যোগদান «» তুরাগে টমেটো ভর্তি কাভার্ডভ্যান থেকে ৬০০ শ বোতল ফেন্সিডিল- সহ গ্রেফতার – দুই , কাভার্ডভ্যানটি জব্দ.. «» হোমনার ৫ জয়িতার জীবন সংগ্রামে হার না মানার গল্প «» বেনাপোলে গাঁজাসহ দুই নারী আটক «» অপরাধী যেই হোক, শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

সীমান্ত নিরাপত্তা নিয়ে বেনাপোলে বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ের বৈঠক

মোঃ সাগর হোসেন, বেনাপোল(যশোর)প্রতিনিধি: ভারত – বাংলাদেশ সীমান্ত পর্যায়ে পারস্পারিক আস্থা বৃদ্ধি, সীমান্ত নিরাপত্তা, সীমান্তে বিভিন্ন উন্নয়নমুলক কাজ এবং বিজিবি বিএসএফ সমম্বিত টহল জোরদার করার জন্য বিজিবি ও বিএসএফ এর উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়।বুধবার বেলা ১২ টার সময় বেনাপোল বিজিবি সদর ক্যাম্পে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সীমান্ত সংক্রান্ত প্রতিনিধি দলের বৈঠকে বাংলাদেশের ৬ সদস্যর পক্ষে নেতৃত্ব দেয় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক জালাল গনি খান, এনডিসি, পিএসসি, রিজিয়ন কামন্ডার, দক্ষিন পশ্চিম রিজিয়ন যশোর ।

বাংলাদেশ প্রতিনিধি দলের অন্যান্যের মধ্যে অংশ নেয় বিজিবি দক্ষিন Ñ পশ্চিম রিজিয়ন, যশোর এর আওতাধীন খুলনা ও কুষ্ঠিয়া সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট স্টাফ অফিসারকৃন্দ।অপরদিকে বিএসএফ ৫ সদস্যর নেতৃত্ব দেয় সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া, আইপিএস। এ প্রতিনিধিদলে বিএসএফ কলকাতা ও কৃষ্ণনগর সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ অংশ গ্রহন করেন।বিজিবি পরিচালক অপারেশন আহমেদ জুনাইদ আলম খান বলেন, উভয় দেশের মধ্যে পরস্পর সৌহার্দ্য সম্প্রতী ও সীমান্তে নিরাপত্তা সীমান্তে উন্নয়নমুলক কাজ নিয়ে আলোচনা হয়। এছাড়া উভয় দেশের সীমান্তে নিরাপত্তা জোরদার করতে যৌথভাবে টহলের জন্য ও বৈঠকে স্থান পায়।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *