সংবাদ শিরোনাম :
«» ঢাকা সিটি নির্বাচনে তুরাগ থানায় নির্বাচনী প্রচার প্রচারনা «» কালিয়াকৈরে কভার ভ্যান চাপায় পোশাক কারখানার শ্রমিক নিহত «» তুরাগে বেদে সম্প্রদায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ «» কালিয়াকৈরে পৌর আ’লীগের আলোচনা সভা অনুষ্ঠিত «» বেনাপোলে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ৬৫ হাজার টাকা «» কাব্যচন্দ্রিকা একাডেমী পুরস্কার’২০২০ «» কেন্দুয়ায় আ.লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের  বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাবাসীর মানববন্ধন «» বেনাপোল স্থলবন্দরে মজুরী বৃদ্ধির দাবীতে হ্যান্ডলিং শ্রমিক সংগঠনের মানববন্ধন পালিত «» টঙ্গীর হোন্ডা রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ «» বাবাকেও মারধরের অভিযোগ

বেনাপোল – পেট্রাপোল বন্দর ৬ ঘন্ট অচল রফতানি বানিজ্য

মোঃ সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোল বন্দরের ওপারে পেট্রাপোল বন্দরে বাংলাদেশী ট্রাক চালকদের হয়রানির প্রতিবাদে ৬ ঘন্টা রফতানি বানিজ্য বন্ধ ছিল। সোমবার সকাল ৯ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত এ রফতানি বানিজ্য বন্ধ ছিল।
এরপর দুদেশের কাস্টমস বিজিবি বিএসএফ কর্মকর্তারা শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করে বেলা তিনটার সময় রফতানি বানিজ্য চালু করে। বেনাপোল কাস্টমস এর সহকারী কমিশনার উত্তম চাকমা বলেন পেট্রাপোল বন্দরের বিএসএফ এর অযথা বাংলাদেশী চালকদের ড্রাইভিং লাইসেন্স দেখার অজুহাতে সময় ক্ষেপন করায় বাংলাদেশী চালকরা রফতানি বানিজ্য পন্য নিতে অনাগ্রহ দেখালে বানিজ্য বন্ধ হয়ে যায়। এ বিষয়টি নিয়ে ভারতের বিএসএফ বাংলাদেশের বিজিবি ও দুই দেশের ব্যবসায়িদের সাথে আলোচনা করে পুনরায় রফতানি বানিজ্য চালু করা হয়েছে। উল্লেখ্য মাঝে মধ্যে এ ধরনের হয়রানির জন্য আমদানি রফতানি বানিজ্য বন্ধ হয়ে যায় দুই দেশের মধ্যে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *