সংবাদ শিরোনাম :
«» টঙ্গীতে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহি জজ মিয়া নিহত। «» কালিয়াকৈরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে ৪৭টি বকনা গরু বিতরণ «» আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধো ডাঃ আইনুল হক হত্যা মামলার রায়ে হতাশা ও বিস্ময় জানিয়ে পরিবারের সংবাদ সম্মেলন «» গাজীপুরে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল «» শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, গাজীপুর মহানগর শাখা কমিটির অনুমোদন «» টঙ্গীতে আ’লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা «» আনোয়ার হোসেনকে আহবায়ক নির্বাচিত করায় এলাকাবাসীর সন্তোষ প্রকাশ «» এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের বৈঠক ২৪ সেপ্টেম্বর «» গাজীপুরের কাশিমপুর কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামীর মৃত্যু «» গাজীপুরে ট্রেনের যন্ত্রাংশ খুলে ৬ কিমি রেললাইনের ক্ষতি

গাবতলি থেকে ‘আনসার আল ইসলাম’ এর কমান্ডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার গাবতলি এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা স্যার (৩৫)কে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‌্যাব।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটারিয়ন (র‌্যাব-৪) এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ বুধবার গনমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর দারুস সালাম থানার গাবতলি এলাকায় অভিযান পরিচালনা করে ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা স্যার (৩৫), জেলা-চাঁপাইনবাবগঞ্জ’কে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-৪ এর এই কর্মকর্তা আরো জানান, ইতোপূর্বে গত ২৭ জুলাই গ্রেফতারকৃত ‘আনসার আল-ইসলাম’ এর ৫ সদস্য হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গত ১৪ আগস্ট ভোর রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জন সক্রিয় জঙ্গী সদস্য গ্রেফতার করা হয়।
পরবর্তীতে তাদের দেয়া তথ্য ও সূত্র ধরেই র‌্যাব-৪ এর একটি চৌকস মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর দারুস সালাম থানাধীন গাবতলি এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডার জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশাকে আটক করে।
সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, ধৃত জাহাঙ্গীর ওরফে নিশা স্থানীয় একটি মাদ্রাসা হতে আলিম পাশ করে বর্তমানে ‘আনসার আল ইসলামের’ তারই এক সহোচরের ওয়ার্কশপে কাজ করে। বিগত ৬ বছর যাবত ‘আনসার আল ইসলামের’ সাথে যুক্ত হয়ে ২০/২৫ জন সদস্যের একটি ইউনিট চালানোর পাশাপাশি ‘আনসার আল ইসলামের’ চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির হিসেবে নিয়মিত ভাবেই তারও উচ্চ পর্যায়ের নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিল বলে জানা যায়। সম্প্রতি সে আনসার আল ইসলামের উচ্চ পর্যায়ের নেতাদের সাথে গোপন বৈঠক করার জন্য চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আসে।
তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। গ্রেফতারকৃতদের কাছ হতে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তার অন্যান্য সহচরদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *