সংবাদ শিরোনাম :
«» ফ্রান্সে মহানবী (সা:) কে অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শন, গাজীপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ «» মহানবী (সাঃ) কে অবমাননা ও ব্যাঙ্গচিত্র প্রদর্শন করায় গাজীপুরে বিক্ষোভ «» তালাবদ্ধ অবস্থায় বাথরুম হতে রোগী উদ্ধার «» নবীনগরে আওয়ামীলীগ নেতার মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত! «» কালিয়াকৈরে ভুয়া র‌্যাব সদস্যসহ আটক ২ «» কালিয়াকৈরে মাদ্রাসায় ছেলে শিশু ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক আটক «» আমরা সবাই নবীর সেনা, ভয় করি না বুলেট বোমা এমন স্লোগানে উত্তাল টঙ্গী «» বাফুফের সদস্য নির্বাচিত হওয়ায় নূরুল ইসলাম নূরুকে টংগীতে গণসংবর্ধনা «» কেন্দ্রীয় সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় মোঃ জাহাঙ্গীর আলমকে নুরুল ইসলাম নুরু’র শুভেচ্ছা ও অভিনন্দন «» টঙ্গীতে ওয়ার্ড যুবলীগের সভাপতি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার ও থানায় মিথ্যা মামলার অভিযোগ।

৯ দফা দাবী আদায়ে টঙ্গীতে ট্রাক-কার্ভাডভ্যান মালিক শ্রমিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, টঙ্গী :
টঙ্গীর চেরাগআলী ট্রাকস্ট্যান্ড এলাকায় গতকাল শনিবার সকালে ৯ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ট্রাক ও কার্ভাডভ্যান মালিক-শ্রমিকরা। গাজীপুর জেলা ট্রাক ও কার্ভাডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন গাজীপুর জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক আজাদ হোসেন, সহ-সভাপতি হাজী আব্দুর রব মিয়া, আব্দুল হান্নান, এরশাদ হোসেন, শফিকুল ইসলাম শফি, শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী আব্দুর রশিদ, দুদু মিয়া, আলী আকবর, তোতা মিয়া, সেলিম মিয়া প্রমুখ।
সমন্বয় পরিষদের নেতারা টঙ্গী ট্রাক-কাভার্ডভ্যান টার্মিনাল স্থায়ী করা, বিআইডবিøউটিএ বিভিন্ন ফেরিঘাট ও টার্মিনাল ঘাট ইজারা দেয়া বন্ধ করে পূর্বের ন্যায় বিআইডবিøউটিএ’র নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালনা করা এবং চাঁদাবাজি বন্ধ করা, সড়ক ও মহাসড়কে পুলিশী হয়রানি, মাস্তান, সন্ত্রাসী ও তৎসংশ্লিষ্টদের চাঁদাবাজি বন্ধ করা, যানবাহনের বর্ধিত আয়কর প্রত্যাহার করা, বিআরটিএ’র কাছে জমাকৃত ড্রাইভিং লাইসেন্স অবিলম্বে সরবরাহ করা এবং না দেয়া পর্যন্ত ড্রাইভারদের চলমান লাইসেন্স দিয়ে গাড়ি চালানোর সুযোগ দেয়া, সড়ক পরিবহণ আইন-২০১৮ সম্পর্কে যেসব সংশোধনী বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতি ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে ইতিপূর্বে দেয়া হয়েছে, তা অবিলম্বে বাস্তবায়ন করাসহ ৯দফা দাবি তুলে ধরেন।
এসময় বক্তারা বলেন, পণ্য পরিবহণে মালিক-শ্রমিকদের অন্যতম প্রধান সমস্যা টার্মিনাল। ঢাকাসহ সারাদেশে ট্রাক টার্মিনালের সংখ্যা খুবই সামান্য। আর যেখানে পণ্য পরিবহণ টার্মিনাল আছে সেখানেও নানা রকম হয়রানি হচ্ছে। মাত্রাতিরিক্ত টোল আদায়, সন্ত্রাসী কর্মকান্ড, বিশ্রামাগার না থাকা ইত্যাদি সংকটে শ্রমিকরা জর্জরিত। এছাড়াও পথিমধ্যে প্রতিটা থানা এলাকায় পুলিশের অনিয়ম, হয়রানি, জুলুম ও অনৈতিক কর্মকান্ড পণ্য পরিবহণ শ্রমিকদের বিষিয়ে তুলেছে। মামলা বা রেকার বিলের নামে মোটা অংকের টাকা আদায় করা একপ্রকার রুটিনে পরিণত হয়েছে। এসব কর্মকান্ড থেকে আমরা নিস্তার চাই। অন্যথায় দেশজুড়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *