সংবাদ শিরোনাম :
«» টঙ্গীতে শীর্ষ মাদক সম্রাজ্ঞী ৫৫ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার «» ২০২১ সালের ১৬ ডিসেম্বর দিয়াবাড়ি-আগারগাঁও মেট্রোরেল চালু হচেছ : পরিকল্পনামন্ত্রী «» খিলক্ষেত কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজের স্টোর রুমে আগুন নিয়ন্ত্রণে «» বেনাপোলে বিদ্যুৎ স্পর্শে যুবক নিহত «» মুক্তিযোদ্ধা পরিবারের স্বীকৃতি চান তারা «» সমবায় সেক্টরের সংকট সমাধানে সহযোগিতা করা হবে : স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী «» রাজধানীতে ১৮ কোটি টাকা মূল্যের ৩৪ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্র্তিসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার «» রাজধানীতে দুই বাসের চাপায় এক ব্যক্তি নিহত : বাস চালক ও হেলপারসহ দুই জন আটক «» কাউন্সিলর নুরুল ইসলাম নুরু’র উদ্যোগে দোয়া মাহফিল ও নৈশভোজ «» রূপগঞ্জ থেকে আনসার আল ইসলাম’র এক সদস্য গ্রেফতার : উগ্রবাদী বই, লিফলেট ও সিডি জব্দ

সিএন্ডএফ স্টাফ কার্ড জাল করায় ছবি স্টুডিও’র সুমন কে ১৫ হাজার টাকা জরিমানা

মোঃ সাগর হােসেন,বেনাপোল প্রতিনিধি:- বেনাপোলে সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশন এর কার্ড জাল করার অভিযোগে বেনাপোল বাজারের ছবি স্টুডিও’র মালিক ও স্থানীয় একতা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুমন হোসেন কে এবং বন্দরে জাল কার্ড ব্যবহারকারী বেনাপোল পোর্টথানাধীন সাদিপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে আসানুজ্জামান হাসান(৩০) নামের এক প্রতারককে আটক করে জরিমানা আদায় করে বেনাপোল সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশন।

বুধবার (২০ জানুয়ারি) বিকালে বেনাপোল স্থলবন্দরের ট্রাক টার্মিনালে সিএন্ডএফ কর্মচারী পরিচয় দিয়ে আসানুজ্জামান হাসান ভারতীয় ট্রাক ড্রাইভারদের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার সময় বন্দরে কর্মরত সিএন্ডএফ কর্মচারীরা তাকে হাতেনাতে ধরে ফেলে। পরে সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশন এর নিজস্ব কার্যালয়ে ভূয়া কার্ডসহ তাকে নিয়ে আসা হয়। সে কার্ড কোথা থেকে বানিয়েছে এই বিষয়ে জানতে চাইলে ভূয়া কার্ডধারী হাসান বলে, আমি বেনাপোল বাজারে হাজী মোহাম্মদ উল্লাহ মার্কেটের ছবি স্টুডিও’র স্বত্বাধীকারী সুমন হোসেন এর কাছ থেকে পাঁচ হাজার টাকা দিয়ে ভূয়া কার্ডটি বানিয়েছি। ভূয়া কার্ড নং ২৩৩৮। ছবি স্টুডিও’র সুমন হোসেন একতা প্রেসক্লাব বেনাপোলের সাধারন সম্পাদক বলে পরিচয় দিয়ে থাকে।

স্টাফ এসোসিয়েশন সুত্রে জানা যায়,
ছবি স্টুডিও’র সুমন হোসেন বেনাপোল সিএন্ডএফ এজেন্ট মেসার্স সাফকো এন্টারপ্রাইজ এর বর্ডার ম্যান হিসেবে সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের একজন সদস্য হয়। কাজ না করেও বিশেষ এক ব্যাক্তির সহযোগীতায় সিএন্ডএফ এর নাম ভাঙ্গিয়ে বন্দরে বিভিন্ন অপকর্ম করে আসছে(সুমনের স্টাফ কার্ড নং-২৩৩৭)। এই আইডি কার্ডের রিফারেন্সে সাদিপুর গ্রামের হাসানুজ্জামানকে ভূয়া কার্ডটি তার নিজের স্টুডিও থেকে বানিয়ে দেয়। ভূয়া কার্ডধারী হাসানুজ্জামান ভারত থেকে আসা পন্য বোঝায় ট্রাক ড্রাইভারদের কাছ থেকে কার পাশ নিয়ে আনলোড করার কথা বলে নগদ অর্থ নিয়ে থাকে। পরে সেই কারপাশ ছিড়ে ফেলে। বুধবার প্রতারণা করার সময় তাকে হাতেনাতে ধরে ফেলে সিএন্ডএফ কর্মচারীরা।

বেনাপোল স্টাফ এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র বেনাপোল বন্দরে স্টাফ এসোসিয়েশন এর কর্মচারী পরিচয় দিয়ে বিভিন্ন ভাবে ড্রাইভারদেরকে হয়রানী করে আসছিল। আমাদের স্টাফ এসোসিয়েশনের কড়া নজরদারীতে হাসান ভূয়া কার্ড সহ হাতে-নাতে ধরা পড়ে। পরে আমাদের অফিসে হাসানকে এবং ভূয়া কার্ড বানানোর কারীগর ছবি স্টুডিও’র সুমনকে ডেকে আনা হয়। ছবি স্টুডিও’র সুমনকে এই কর্মকান্ডের সাথে জড়িত পাওয়ায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ভূয়া কার্ডধারী হাসানুজ্জামান হাসানকে ৫ হাজার টাকা জরিমানাসহ তার পিতার মুচলেখার মাধ্যমে তাকে ছেড়ে দেওয়া হয়।

এদিকে, ভূয়া কার্ড বানানোর কারিগর একতা প্রেসক্লাব বেনাপোলের সাধারণ সম্পাদক ও ছবি স্টুডিও’র সুমন হোসেন এর স্টাফ এসোসিয়েশনের সদস্য কার্ডটি বাতিল করবে বলে স্টাফ এসোসিয়েশনের নেতৃবৃন্দ জানিয়েছেন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *