সংবাদ শিরোনাম :
«» টঙ্গীতে শীর্ষ মাদক সম্রাজ্ঞী ৫৫ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার «» ২০২১ সালের ১৬ ডিসেম্বর দিয়াবাড়ি-আগারগাঁও মেট্রোরেল চালু হচেছ : পরিকল্পনামন্ত্রী «» খিলক্ষেত কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজের স্টোর রুমে আগুন নিয়ন্ত্রণে «» বেনাপোলে বিদ্যুৎ স্পর্শে যুবক নিহত «» মুক্তিযোদ্ধা পরিবারের স্বীকৃতি চান তারা «» সমবায় সেক্টরের সংকট সমাধানে সহযোগিতা করা হবে : স্থানীয় সরকার ,পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী «» রাজধানীতে ১৮ কোটি টাকা মূল্যের ৩৪ কেজি ওজনের কষ্টিপাথরের মূর্র্তিসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার «» রাজধানীতে দুই বাসের চাপায় এক ব্যক্তি নিহত : বাস চালক ও হেলপারসহ দুই জন আটক «» কাউন্সিলর নুরুল ইসলাম নুরু’র উদ্যোগে দোয়া মাহফিল ও নৈশভোজ «» রূপগঞ্জ থেকে আনসার আল ইসলাম’র এক সদস্য গ্রেফতার : উগ্রবাদী বই, লিফলেট ও সিডি জব্দ

বাংলাদেশ তৃণমূল ফুটবল সঠিক পথে আছে … নুরুল ইসলাম নুর

মো: রফিকুল ইসলাম রফিক, গাজীপুর :
সারাবিশ্বে আলোচিত ও সকলের পরিচিত ফুটবল বিশ্বের অনেক কয়টি দেশেই ফুটবলের প্রচলন বিরাজমান থাকার পরেও ফুটবল খেলাকে পিছনে ফেলে অন্যান্য খেলাগুলো ঠাই করে নিয়েছে জনমনে। বাংলাদেশের ইতিহাসে হাটি হাটি পা পা করে হাটতে শেখা মাত্রই একজন মানুষ ফুটবলের সাথে পরিচিত হয় ও নজরকারে ফুটবলের দিকে। ফুটবল সকলের সুপরিচিত হলেও নানা কারণে ফুটবল খেলা কিছুটা থমকে গেলেও বর্তমান বাংলাদেশে তৃণমূল ফুটবল সঠিক পথে আছে বলে বললেন গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৬নং ওয়ার্ড থেকে বার বার নির্বাচিত কাউন্সিলর ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সম্মানিত সদস্য মো: নুরুল ইসলাম নুরু।

বিশেষ এক সাক্ষাতকারে তিনি বলেন- ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল এসোসিয়েশন (ফিফা) এর কার্যক্রম ও আমাদের বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর পক্ষ থেকে এশিয়া মহাদেশের মধ্যে বাংলাদেশ নামের একটি সক্রিয় ফুটবল টিম আছে এমন পরিচিতি তুলে ধরার লক্ষ্যে বাফুফের সর্বাত্মক চেষ্টা ও কার্যক্রম চালিয়ে যাচ্ছি আমরা। দেশের গ্রাম, গঞ্চ সহ প্রত্যান্ত অঞ্চলে যুব সমাজের মধ্যে ফুটবল খেলার প্রচলন ঘটিয়ে বিভিন্ন টিম থেকে যাচাই, বাচাই করে সেরা খেলোয়ারদের মধ্যে সেরা টিম গঠনের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন বিভাগীয় ও জেলা পর্যায়ে যেমন ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, গাজীপুর সহ সারাদেশের ফুটবল খেলা প্রতিযোগীতার মাধ্যমে এশিয়া মহাদেশে বাংলাদেশ নামের একটি সেরা ফুটবল টিমের পরিচিতি তুলে ধরার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে সেরা ফুটবল টিম, স্টেডিয়াম, বিভিন্ন পর্যায়ে ফুটবলারদের শারীরিক, মানসিক দিক বিবেচনা, বিভিন্ন পর্যায়ে সেরা খেলোয়ারদের পুরুষ্কৃত করা, বাংলাদেশ ফুটবল টিমের মাধ্যমে বিশ্বের মানচিত্রে ঠাই করে নেওয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভাবমূর্তি উজ্জল করা, বিভিন্ন জেলা পর্যায়ে আমাদের ফেডারেশন টিম, সরেজমিনে গিয়ে উৎসাহিত করা, দেশ ব্যাপী ফুটবল খেলার প্রচলন বাড়িয়ে তোলা এমন অসংখ্য পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছি আমরা আমাদের ফুটবল ফেডারেশন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির পক্ষ থেকে যথেষ্ট সহযোগীতা পাচ্ছি, ফুটবল খেলাকে আলোকিত করার লক্ষ্যে। সেই সাথে দেশ বাসীর প্রতি উদার্ত আহবান জানিয়ে নুরুল ইসলাম নুরু আরও বলেন- আপনি আপনার সন্তানের দিকে নজর রাখুন, ফুটবল খেলায় উৎসাহিত করুন, মাদককে না বলুন। সুস্থ দেহ, সুন্দর জীবন, খেলাধুলাই তার প্রতিফলন। সময়ের ব্যাবধানে বাংলাদেশ ফুটবল এশিয়া জয় করবেই ইনশাল্লাহ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাথে থাকুন ।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *