সংবাদ শিরোনাম :
«» টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র ১৭তম শাহাদাত বার্ষিকীতে দোয়া ও ইফতার মাহফিল «» বেস্ট অফ দ্যা মিলেনিয়াম এসএসসি ২০০০ব্যাচ বাংলাদেশ এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ «» গাজীপুরের টঙ্গীতে সেবক সংগঠনের উদ্যোগে মটর শ্রমিকদের মাঝে ঈদ উপহার বিতরণ «» অন্তিম আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান বিল্লাল হোসেন এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ «» যশোরের শার্শা থেকে ০৪ কেজি গাঁজা সহ মহিলা আটক «» ২৩ রমজানেও বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহরি বিতরণ অব্যাহত «» কমলাপুরের ছিন্নমূল মানুষদের জন্য সাহরীর ব্যবস্থা করল বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ «» বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ «» বেনাপোলে কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের ক্ষোভ «» ময়মনসিংহের ত্রিশালে পথশিশু কল্যাণ ফাউন্ডেশনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আমার ক্রয়কৃত জমিতে পুকুর খনন করে মাছ চাষ করেছি..যুবলীগ নেতা কাইয়ুম সরকার

নিজস্ব প্রতিবেদক ঃ

গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য কাইয়ুম সরকারের দখল থেকে কোটি টাকার জমি উদ্ধারের ঘটনায় ফোনালাপে যুবলীগ নেতা কাইয়ুম সরকার বলেন, আমার ক্রয়কৃত জমিতে পুকুর খনন করে মাছ চাষ করেছি। খামারের পাশে সামান্য খালি জায়গা রাস্তার কাজে ব্যবহার করা হয়েছে। তারা আমাকে কোন কথার  সুযোগ না দিয়ে একতরফাভাবে মাছের খামার ভরাট করছে । গাজীপুরের ভবানীপুর বিটে ৪ নম্বর বারুইপাড়া মৌজার সিংড়াতলী এলাকায় জমি ক্রয় করে পুকুর খনন করে মাছ চাষ করেছি । এলাকাবাসি সহ কর্মকর্তাদের সহযোগিতা নিয়েই মাছের খামার পরিচালনা করে আসছি দীর্ঘ দিন যাবত । খামার ও জনগনের সুবিধার্থে ক্রয়ক্রিত জমির মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করেছি । একদিকে মানুষের চলাফেরা অন্যদিকে বর্ষার পানিতে ডুবে না যাওয়ার তাগিদে । আমি যখন জমি কিনে পুকুর খনন করি মাছ চাষ করে আসছি তখন কেউ বাঁধা সৃষ্টি করে নাই।

অনেক যাচাই বাঁচাই করে আমাকে উৎসাহিত করে তারা চলে যায়, ক্রয় কৃত জমির উপর মাছের খামার নিশ্চয়ই প্রশংসনীয় । দীর্ঘ দিন পর পুকুর খনন, মাছ চাষ থেকে অনেকেরই চোখ পরে আমার ক্রয় কৃত জমীর উপর। তাতেও আমার কোন আপত্তি নেই । আমার যতটুকু কেনা সম্পদ তা আমার হেফাজতে রেখে গণ বিভাগের কোন জমি যদি আমার মধ্যে এসে থাকে তাহলে বন বিভাগ তা নিয়ে নিবে, আমার কোন আপত্তি নেই । দুঃখ জনক বিষয় আমার ক্রয় কৃত জমির উপর চলমান মাছের খামার বন্ধ করে আমাকে অর্থনীতিক ও মানসিক ভাবে ক্ষতি করে আসছেন । আমি এর নিন্দা জানাই । আমাকে নিয়ে যারা কুৎসা রটাচ্ছে তাদের প্রতি আহ্বান রেখে বলছি একটু যাচাই, বাচাই করে লেখা লেখি করার আহবান জানাচ্ছি । সেই সাথে উচ্ছেদ অভিযানে সংশ্লিষ্ট প্রশাসনিক সকল কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি যারা ছিলেন- ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের গাজীপুর ভাওয়াল রেঞ্জ কর্মকর্তা মো. মাসুদ রানার নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।  উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজল তালুকদার ও সহকারী বন সংরক্ষক (এসিএফ) শ্যামল কুমার ঘোষ, ঢাকা বন বিভাগের গাজীপুরের শ্রীপুর সদর বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদার, ভাওয়াল ও জাতীয় উদ্যান রেঞ্জের কর্মকর্তা । অভিযানে জয়দেবপুর থানা পুলিশ আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করে । তাদের প্রতি উদারত আহবান জানিয়ে বলছি আমার ক্র্য় কৃত জমির দলিল সহ প্রয়োজনীয় কাগজ পত্রে যা আছে তা আমার দখলে দিয়ে বন বিভাগের জমি আমার অংশে আসলে তা আপনারা নিয়ে নিন । এতে আমার কোন ওজুর আপত্তি থাকবে না বলে জানিয়েছেন গাজীপুর মহানগর যুবলীগ নেতা কাইয়ুম সরকার ।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *