সংবাদ শিরোনাম :
«» টঙ্গীতে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি’র ১৭তম শাহাদাত বার্ষিকীতে দোয়া ও ইফতার মাহফিল «» বেস্ট অফ দ্যা মিলেনিয়াম এসএসসি ২০০০ব্যাচ বাংলাদেশ এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ «» গাজীপুরের টঙ্গীতে সেবক সংগঠনের উদ্যোগে মটর শ্রমিকদের মাঝে ঈদ উপহার বিতরণ «» অন্তিম আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান বিল্লাল হোসেন এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ «» যশোরের শার্শা থেকে ০৪ কেজি গাঁজা সহ মহিলা আটক «» ২৩ রমজানেও বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সেহরি বিতরণ অব্যাহত «» কমলাপুরের ছিন্নমূল মানুষদের জন্য সাহরীর ব্যবস্থা করল বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ «» বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ইফতার বিতরণ «» বেনাপোলে কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের ক্ষোভ «» ময়মনসিংহের ত্রিশালে পথশিশু কল্যাণ ফাউন্ডেশনের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইউএনও)মোঃ একরামুল ছিদ্দিক গোটা এলাকায় মানুষের কাছে মানবিক কর্মকর্তা

আতাউর রহমান কাজল:
ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মোঃ একরামুল ছিদ্দিক   গোটা এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে এখন অনুকরণীয় মানবিক কর্মকর্তা। এখানে যোগদানের পর থেকেই তিনি সাধারণ মানুষের সেবায় কাজ করে চলেছেন।
জনমানুষের স্বার্থে লড়ে যাচ্ছেন যাবতীয় অন্যায়-অবিচারের বিরুদ্ধে। করোনাভাইরাসের এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে তিনি দায়িত্ব পালন করে যাচ্ছেন।
আর দায়িত্ব নিয়েই তিনি উপজেলার মানুষের প্রতি ভালোবাসার হাত বাড়িয়ে দেন। বাল্যবিয়ে ও যৌতুকপ্রথা বন্ধ,  চাঁদাবাজি বন্ধ এবং মাদক নির্মূলে একের পর এক অভিযান পরিচালনা করেছেন। আর জনহিতকর এসব কর্মকাণ্ড চালিয়ে তিনি এলাকার মানুষের অতি কাছের মানুষ হয়ে উঠেছেন।
জানা যায়, ইউএনও মোঃ একরামুল ছিদ্দিক চলমান করোনা দুর্যোগ মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতের লক্ষে উপজেলার গ্রামগুলোতে লোকজনদের সচেতন করার জন্য নিয়েছেন নানা পদক্ষেপ। আবার করোনা আক্রান্ত লকডাউন করা পরিবার বা এলাকাগুলোতে জীবনের ঝুঁকি নিয়ে খাদ্যসামগ্রী নিয়ে নিজেই বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন।উপজেলায় বৃহস্পতিবার দিন ব্যাপী ১০০ জন অসহায় প্রতিবন্ধী ছিন্নমূল, ক্যান্সারে আক্রান্ত বিছানায় শায়িত রোগীকে দশদিনের ত্রাণ ও ২ হাজার টাকার  একটি করে খাম পূর্বাঞ্চলে বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে বিতরণ করেছেন গরিবদের প্রেমিক খ্যাত উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ একরামুল ছিদ্দিক। প্রায় প্রতিদিনই উপজেলার প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা খাদ্যসামগ্রী সঠিকভাবে বিতরণের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে দুস্থ অসহায় কর্মহীনদের হাতে হাতে তুলে দিয়েছেন। পাশাপাশি উপজেলার কোনো অসহায় লোকজন নির্দিষ্ট নম্বরে কল দিলে নিজেই খাদ্য সহায়তা নিয়ে হাজির হয়েছেন।
করোনাকালে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বেশি নিতে না পারেন সে জন্য তিনি উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখেন প্রতিনিয়ত। করোনার বিস্তার রোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে প্রতিদিন মাঠে থেকেছেন। করোনা আক্রান্ত চিকিৎসার পাশাপাশি সামাজিক সুরক্ষার দিকেও নজর রাখছেন। মহামারী করোনা মোকাবেলায় নিজের ব্যক্তিগত তহবিল থেকে জিনোদপুর ইউনিয়ন,লাউর ফতেপুর ইউনিয়ন, সাতমোড়া ইউনিয়ন সহ প্রায় ২০০টি পরিবারকে ত্রাণসামগ্রীর পাশাপাশি নগদ অর্থ বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তাএকরামুল ছিদ্দিক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক
দৈনিক দেশান্তর, সাপ্তাহিক বিবেক কে বলেন, মহামারী করোনা মোকাবেলায় নবীনগর উপজেলার অসহায় মানুষের কথা চিন্তা করে আমি প্রতিটি ইউনিয়নে নিজে গিয়ে প্রকৃত অসহায় হতদরিদ্র মাঝে ত্রাণ এবং নগদ অর্থ বিতরণ করছি। , ‘মাননীয় প্রধানমন্ত্রী  স্বপ্ন বাস্তবায়নে আমি মানুষের জন্য কাজ করে যাব। প্রধানমন্ত্রীর প্রতিটি উদ্যোগ সফল করতে আমি অবিরাম চেষ্টা চালিয়ে যাব। মানবসেবার ব্রত নিয়েই চাকরিতে এসেছি। আমি এ উপজেলাবাসীর জন্য যেটা করছি, তা আমার দায়িত্ব ও কর্তব্যবোধ থেকেই করছি।
2 Attachments

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *