সংবাদ শিরোনাম :
«» নড়াইলে বৃদ্ধাকে পুড়িয়ে হত্যার দুই পুত্রবধূ ১৬৪ ধারায় জবানবন্দী রহস্য বেরিয়ে আসেছে!! «» ময়মনসিংহে এিশালে দিনব্যাপী প্রনিসম্পদ প্রদর্শনী উদ্বোধনী ও আলোচনা অনুষ্ঠিত «» নড়াইলে ডিবি পুলিশের অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার ৪ «» বেনাপোলে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষন চেষ্টার অভিযোগ «» নড়াইলে পুলিশের অভিযান ইয়াবা গাঁজাসহ গ্রেফতার ৩ «» নড়াইলের পল্লীতে হিন্দু সম্প্রদায়ের গরু বিক্রয়ের টাকা হাতিয়ে নিল গরু দালালরা!! «» নড়াইলে র‍্যাব’র অভিযানে ইয়াবাসহ গ্রেফতার ২ «» বেনাপোল স্থল বন্দরে ভারতীয় ট্রাকে আগুন «» নড়াইলে বিলুপ্তের পথে অত্যাবশকীয় পুষ্টিগুণ ফল কালো জাম! «» আমার পরিবারের কেউ মাদক ব্যবসার সাথে জড়িত নয়, যারা মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাইৃ… ময়না বেগম

বেস্ট অফ দ্যা মিলেনিয়াম এসএসসি ২০০০ব্যাচ বাংলাদেশ এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

মোঃ শহিদুল ইসলাম ঃ
বেস্ট অফ দ্যা মিলেনিয়াম (এসএসসি ২০০০ব্যাচ বাংলাদেশ) নামের একটি ফেইসবুক ভিত্তিক বন্ধু সংগঠনের উদ্যোগে দরিদ্র মানুষ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। শুক্রবার সকালে মিরপুর ১২ নাম্বার থেকে বিতরণ কাজ শুরু করে মোহাম্মদপুর সহ রাজধানীর বিভিন্ন এলাকায় প্রায় ৫০০জন সুবিধা বঞ্চিতদের শিশু, প্রতিবন্ধী, বয়স্ক ও নারীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
ঈদের নতুন লুঙ্গি, শাড়ি এবং এক ব্যাগ করে ঈদের মুদি সামগ্রী বিতরণ করা হয় দরিদ্র মানুষ ও সুবিধা বঞ্চিতদের মাঝে।
আর কয়েক দিন পরই পবিত্র ঈদ। বেতন বোনাস পেয়ে প্রায় সবাই ঈদ কেনাকাটায় ব্যস্ত। সবার হাতে একগাদা ঈদের শপিং ব্যাগ। এত আনন্দ চারদিকে তবুও যেন মানুষের এই আনন্দগুলো দ্যুতি ছড়ায় না। কারণ, চারদিকে একটু ভালো করে তাকালেই দরিদ্র মানুষের চিহ্ন দেখা যায়। কেউ ভিক্ষা করছে, কেউ শিশু শ্রমিক হয়ে হোটেলে কাজ করছে, কেউ ফুটপাতে একটু বসার জায়গা খুঁজছে কোনো কিছু বিক্রি করে দুটা পয়সা রোজগার করে একমুঠো ভাত খাবে। ছোট ছোট শিশুদের লেগুনা গাড়িতে ঝুঁকি নিয়ে কাজ করতে দেখা যায়। কেউ ময়লার ডাস্টবিনে খুঁজছে পয়সা রোজগারের কোনো সামগ্রী। পড়াশোনা বা ঈদ তাদের চিন্তায় নেই। তাদের হৃদয় জুড়ে একমুঠো ভাতের চিন্তা। এগুলো আমাদের চারদিকের প্রতিদিনের দৃশ্য। ধনী-গরিবের এই বৈষম্য কীভাবে কমানো সম্ভব? তা জানা নেই। কিন্তু চেষ্টা তো করা যায়?
করোনাকালীন হঠাৎ বেস্ট অফ দ্যা মিলেনিয়াম (এসএসসি ২০০০ব্যাচ বাংলাদেশ) নামের একটি ফেইসবুক ভিত্তিক বন্ধু  সংগঠনের কিছু তরুণ এই চেষ্টার চিন্তা থেকেই গড়ে তুলেছেন সামাজিক সংগঠন “বেস্ট অফ দ্যা মিলেনিয়াম।”
এই সংগঠনটি দরিদ্র মানুষ ও সুবিধা বঞ্চিতদের জন্য নানা রকম সেবামূলক কাজ করে থাকে। এবারের মূল উদ্দেশ্যই ছিল সদস্যরা নিজেরা এবং বন্ধুদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে করোনাকালীন সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করবেন। যারা খুব অর্থকস্টে থাকেন, তাদের মুখে সামান্য হলেও যেন হাসি ফুটে, এ প্রচেষ্টার অংশ হিসেবেই এ আয়োজন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *